সানিয়াদের হারিয়ে ফাইনালে ভেনাস

স্পোর্টস লাইফডেস্ক : একক, ডাবলস ইভেন্টে দুঃস্বপ্নের পর রিও অলিম্পিকের মিক্সড ডাবলস ফাইনালে ওঠে গেছেন ভেনাস উইলিয়ামস। সেমিফাইনালে হেরে ব্রোঞ্জ মেডেলের লড়াইয়ে নামবেন ভারতীয় সেনসেশন সানিয়া মির্জা ও রোহান বোপান্না জুটি।

প্রথম সেটে সানিয়াদের কাছে ৬-২ গেমে হেরে যান যুক্তরাষ্ট্রকে প্রতিনিধিত্ব করা ভেনাস-রাজিব রাম জুটি। পরের সেটেই সমান ব্যবধানের জয়ে ঘুরে দাঁড়ান তারা। টাইব্রেকারে গড়ানো ম্যাচটি ১০-৩ পয়েন্টে জিতে গোল্ড মেডেল ম্যাচে পা রাখেন ভেনাস। ফাইনালে তাদের প্রতিপক্ষ স্বদেশী বেথানি মাতেক স্যান্ডস-জ্যাক সক জুটি।

মিক্সড ডাবলস এ স্বপ্নপূরণ থেকে আর মাত্র এক ধাপ দূরে ভেনাস। এককে ২০০৪ ও ডাবলসে তিনবারের গোল্ড মেডেল বিজয়ী সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ানের কেবল এই ইভেন্টটিতেই স্বর্ণ জেতা হয়নি।

বলা বাহুল্য, রিওতে এবার এককের পর সেরেনা উইলিয়ামসের সঙ্গে নারী দ্বৈতেও (ডাবলস) প্রথম রাউন্ডে বাদ পড়ার লজ্জায় ডোবেন ভেনাস। মিক্সড ডাবলস দিয়ে নিশ্চয়ই সব অতৃপ্তি ঘোঁচাতে চাইবেন তিনি। যদি সফল হন, তবে অলিম্পিক ইতিহাসে টেনিসের তিনটি ইভেন্টেই স্বর্ণ জয়ের অনন্য গৌরব অর্জন করবেন সাতবারের গ্র্যান্ড স্লাম জয়ী।

Print Friendly, PDF & Email