সাব্বিরকে ব্যাট দিয়ে আঘাত করলেন আফগান ক্রিকেটার

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বিপিএলে আজ অনুষ্ঠিত হচ্ছে একটি ম্যাচ। সন্ধ্যার এই ম্যাচে মুখোমুখি উত্তরাঞ্চলের দুই দল রাজশাহী কিংস এবং রংপুর রাইডার্স। টস জিতে প্রথমে ব্যাট করে রাজশাহী সংগ্রহ করেছে ১২৮ রান। জয়ের জন্য ১২৯ রানের লক্ষ্যে ব্যাট করছিল রংপুর রাইডার্স।

রংপুরের ইনিংসের চতুর্থ ওভারে পাকিস্তানি মোহাম্মদ সামির বলে ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন সামির হাতে ক্যাচ দিয়ে সাজঘরমুখী হন আফগানিস্তানের ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। উইকেট পতনের আনন্দে তখন উল্লাস করতে থাকেন রাজশাহীর ক্রিকেটারররা। ওই সময় ড্রেসিং রুমে যাওয়ার সময় সাব্বির রহমানকে ব্যাট দিয়ে আঘাত করেন আফগানিস্তানের এ ওপেনার।

এই দুই ক্রিকেটারের মধ্যে ঘটনার সূত্রপাত হয়েছিল কিন্তু আরও আগে। ম্যাচ শুরুর কিছুক্ষণ পর। রাজশাহী কিংসের ইনিংসের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে ব্যাট করতে যান সাব্বির রহমান। রুবেল হোসেনের করা ফুলটস বলে ঠিকমত ব্যাটে সংযোগ ঘটাতে না পারায় পেছন থেকে তাকে স্লেজিং করেন শাহজাদ। তাতে উল্টো দু’কথা শুনিয়ে দেন সাব্বির।

এ নিয়ে তর্ক বিতর্কের সময় সতীর্থ সোহাগ গাজী সাব্বিরকে টেনে নিয়ে যান। এবং আম্পায়ারদের মধ্যস্থতায় এরপর আর এগোয়নি সে ঘটনা।

তবে শাহজাদ আউট হবার পর দেখা গেলো সেই ঘটনার রেশ। আগের সেই স্লেজিং পাল্টা স্লেজিংয়ের ঘটনা থেকেই সাব্বিরকে ব্যাট দিয়ে আঘাত করেন শাহজাদ।

এ ঘটনার প্রতিবাদে ড্যারেন সামির নেতৃত্বে রাজশাহী দল রংপুরের ডাগআউটের দিকে রওয়ানা হলে আম্পায়াররা তাদের থামান এবং আম্পায়ারদের মধ্যস্থতায় আবারও খেলায় ফিরে আসে রাজশাহীর ক্রিকেটাররা।

উল্লেখ্য, চট্টগ্রাম পর্ব থেকে ঢাকায় ফিরে টানা হারের বৃত্ত থেকে বের হতে পারছে না রংপুর রাইডার্স। চট্টগ্রাম পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল রংপুর; কিন্তু ঢাকায় আসার পর এখন তারা রয়েছে চতুর্থ স্থানে। শুরু থেকে চমক দেখালেও শেষ চার ম্যাচে হেরে এখন কোয়ালিফায়ারে খেলার স্বপ্নই কঠিন করে ফেলেছে দলটি। একটি জয় কম নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ছাড়ছে রাজশাহী। তাই এই ম্যাচে দুই দলের স্নায়ু উত্তজনা ছিল চরমে।

Print Friendly, PDF & Email