সালাহ-মানের গোলে কোয়ার্টারের পথে লিভারপুল

স্পোর্টস লাইফ, ডেস্কইংলিশ প্রিমিয়ার লিগে মোটেও স্বস্তিতে নেই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। একের পর এক হতাশাজনক পারফরম্যান্সে লিগ শিরোপা খোয়ানোর শঙ্কায় পড়ে গেছে অলরেডরা। তবে ভিন্ন চিত্র ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়নস লিগে।

যেখানে গত মৌসুমের হতাশা ভুলে নতুন শুরুর আভাস দিচ্ছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। গ্রুপপর্বে দারুণ পারফরম্যান্স দেখিয়ে শেষ ষোলোতে উঠেছে লিভারপুল। এবার শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে আরবি লাইপজিগকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে এগিয়ে গেছে তারা।

মঙ্গলবার রাতে ম্যাচটি হওয়ার কথা ছিল মূলত লাইপজিগের রেড বুল অ্যারেনায়। কিন্তু করোনাভাইরাসজনিত নিষেধাজ্ঞার কারণে সেটি হয়েছে হাঙ্গেরির বুদাপেস্টে অবস্থিত পুস্কাস এরেনায়। দলের অন্যতম সেরা দুই তারকা মোহামেদ সালাহ ও সাদিও মানের গোলে হাসিমুখেই বাড়ি ফিরতে পেরেছে লিভারপুল।

ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি দুই দলের কেউই। তবে পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারত স্বাগতিক লাইপজিগ। কিন্তু তাদের ফরোয়ার্ড দানি ওলমোর ডাইভিং হেড বারে লেগে ফেরত আসে। ফলে হতাশায় নিমজ্জিত হয় লাইপজিগ।

গোলশূন্য প্রথমার্ধে বেশ কিছু সুযোগ আসে লিভারপুলের সামনেও। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেননি সাদিও মানে, রবার্তো ফিরমিনোরা। যদিও বিরতির আগে একবার বল জালে প্রবেশ করিয়েছিলেন ফিরমিনো। তবে সেই বলটি বাইলাইনের বাইরে থেকে পাস দিয়েছিলেন মানে। ফলে মেলেনি গোল।

দ্বিতীয়ার্ধে ফিরে পাঁচ মিনিটের মধ্যে দুই গোল করে দলের জয় নিশ্চিত করেন সালাহ ও মানে। দুইটি গোলেই ছিল লাইপজিগের ডিফেন্ডারদের স্পষ্ট ভুল। ম্যাচের ৫৩ মিনিটের স্বাগতিক ডিফেন্ডারের ব্যাকপাস থেকে বল পেয়ে জালের ঠিকানা খুঁজে নেন সালাহ। এর মিনিট পাঁচেক পর লক্ষ্যভেদ করেন মানে।

এ দুই গোলেই জয় নিশ্চিত হয় লিভারপুলের। আগামী ১০ মার্চ বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় নিজেদের ঘরের মাঠে লাইপজিগকে স্বাগত জানাবে লিভারপুল। সেই ম্যাচে এক গোলে হারলেও কোয়ার্টার ফাইনালে চলে যাবে অলরেডরা।

Print Friendly, PDF & Email