সিঙ্গাপুরে পদক জেতা ওহিমং কে অর্থ পুরস্কার দিলেন ফেডারেশনের সভাপতি

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ট্যালেন্ট হান্টের আবিস্কারদের আন্তর্জাতিক পারফরমেন্সের সুফল পেতে শুরু করেছে বাংলাদেশ জিমন্যাস্টিক ফেডারেশন।

সম্প্রতি ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত ১৫তম সিঙ্গাপুর এশিয়ান জুনিয়র জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় দলগতভাবে বাংলাদেশ ১৩তম হয়ে দেশকে দিয়েছে সুসংবাদ।

গত ৩ জুন সিঙ্গাপুর ওপেন জিমন্যাস্টিকসে বান্দরবানের বালক ওহিমং মারমা ভল্টিং টেবিল ইভেন্টে জিতেছে ব্রোঞ্জ। ১২ বছরের ওহিমং মারমা ১২-১৪ বছর গ্রুপের প্রতিযোগিযোগিতায় আরো ৫টি ইভেন্টে পদক পেয়েছে। কোয়ান্টম ফাউন্ডেশনে নিবিড় পরিচর্যায় বেড়ে ওঠা এই পাহাড়ী ছেলে পেয়েছে সাফল্যের পুরস্কার।

বুধবার (৬জুন) ২০১৮ জিমন্যাস্টিক ফেডারেশন সভাপতি শেখ বশির আহমেদ মামুন ক্ষুদে এই জিমন্যাস্ট এবং কোচ ইকবাল হোসেনকে ব্যবসায়িক কার্যালয়ে ফুল দিয়ে বরণ করে দু’জনকে দিয়েছেন অর্থ পুরস্কার।

পর্যায়ক্রমে উদীয়মান জিমন্যাস্টদের বিদেশে প্রতিযোগিতায় অংশগ্রহনের ফেডারেশনের আগ্রহের কথা জানিয়েছেন তিনি। এজ গ্রুপ থেকে ভবিষ্যতের সম্ভাবনাময়ী জিমন্যাস্ট উঠে আসছে বলে এই খেলায় দারুন ভবিষ্যত দেখতে পাচ্ছেন তিনি। জিমস্টিকসের উন্নতির জন্য সংশ্লিস্ট কর্ত্তৃপক্ষের কাছে পর্যাপ্ত সুযোগ-সুবিধার দাবি জানিয়েছেন তিনি।

পাশাপাশি বান্দবানে কোয়ান্টম ফাউন্ডেশনের উঠতি জিমন্যাস্ট পরিচর্যায় দিয়েছেন ধন্যবাদ। সংক্ষিপ্ত অনুষ্ঠানে জিমন্যাস্টিক ফেডারেশনের সাধারন সম্পাদক আহমেদুর রহমান বাবলু ছিলেন উপস্থিত।

জীবনে এই প্রথম বিদেশে কোন প্রতিযোগিতায় অংশগ্রহনে সাফল্যের সুবাদে অর্থ পুরস্কার পেয়ে ভীষণ খুশি ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র ওহিমং মারমা-‘ প্রথম বিদেশ সফরে পদক জিতে দারুন ভাল লাগছে। এই টাকা বাবা-মা,পরিবার-পরিজনকে দিতে পারব। সে কারনে আরো ভাল লাগছে’। 

Print Friendly, PDF & Email