সিপিএলে সাকিবের জায়গা নিলেন ‘নিষিদ্ধ’ স্মিথ

স্পোর্টস লাইফ, ডেস্কবাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান সিদ্ধান্ত নিয়েছেন চলতি বছরের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলবেন না। সাকিবের এই সিদ্ধান্তে কপাল খুলেছে বল টেম্পারিংয়ের দায়ে ‘নিষিদ্ধ’ স্টিভেন স্মিথের।

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের বদলে অস্ট্রেলিয়ার নিষিদ্ধ অধিনায়ক স্টিভেন স্মিথকে দলে নিয়েছে সিপিএলের দল বার্বাডোজ ট্রাইডেন্টস। ফলে নিষেধাজ্ঞা পাওয়ার পর দ্বিতীয়বারের মতো কোন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলতে নামবেন অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান।

সপ্তাহদুয়েক পরেই মাঠে গড়াবে সিপিএলের এবারের আসর। এর আগে গত মার্চে ১ লক্ষ ৩০ হাজার ডলারে সাকিব আল হাসানকে দলে নিয়েছিল বার্বাডোজ। তার বদলে নেয়া স্টিভেন স্মিথের পারিশ্রমিকের ব্যাপারে কিছু জানায়নি ক্লাব কর্তৃপক্ষ।

তবে সাকিব আল হাসানের অনুপস্থিতিতে স্মিথকে পেয়ে বেশ উচ্ছ্বসিতই দেখা গেল বার্বাডোজের কোচ রবিন সিংকে। তিনি বলেন, ‘সাকিব আল হাসানকে না পাওয়াটা আমাদের জন্য অনেক ক্ষতির কারণ। তবে তার বদলে স্মিথকে পাওয়াটা মন্দ নয়। কেননা স্মিথ বিশ্বসেরা খেলোয়াড়দের একজন। সে আমাদের ব্যাটিং লাইনআপে অনেক শক্তি যোগ করতে পারবে।’

সাকিব আল হাসান না খেললেও এবারের সিপিএলে খেলার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের আরেক অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের। নিলামে ৭০ হাজার ডলারে তাকে দলে ভিড়িয়েছিল সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস।

Print Friendly, PDF & Email