সুপার সিক্সে ওয়েস্ট ইন্ডিজকে হারাল আফগানিস্তান

স্পোর্টস লাইফ, ডেস্ক : আফগানিস্তানের সামনে পড়লেই কি দিশেহারা হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ! ব্যাপারটি ঠিক তেমনই হচ্ছে। প্রস্তুতি ম্যাচের পর সুপার সিক্সের প্রথম খেলাতেই আফগানদের বিপক্ষে হারের লজ্জায় ডুবলো ক্যারিবীয় ক্রিকেট।

বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ পর্বের চার ম্যাচেই জেতা উইন্ডিজকে মাটিতে নামালো কোনো রকমে গ্রুপ পর্বের (চার ম্যাচের তিনটিতেই হার) বাধা পেরিয়ে আসা রশিদ খানের দল।

‘বি’ গ্রুপে পাঁচ দলের মধ্যে নেপাল ও হংকংয়ের সমান ২ পয়েন্ট হলেও রান রেটে এগিয়ে থাকার সুবাদে বিশ্বকাপ স্বপ্ন বেঁচে যায় আফগানিস্তানের। সুপার সিক্সের টিকিট পেয়ে প্রথম ম্যাচেই ও. ইন্ডিজকে হারিয়ে উড়ছে তারা।

হারারেতে ১৯৮ রানের সহজ লক্ষ্যটা ৩ উইকেট ও ১৪ বল হাতে রেখে টপকে গেছে আফগানিস্তান। সর্বোচ্চ ৬৮ রানের ইনিংস উপহার দেন রহমত শাহ। সামিউল্লাহ সেনওয়ারি ২৭, নাজিবুল্লাহ জাদরান ১৯ ও মোহাম্মদ নবীর ব্যাট থেকে আসে ৩১। অধিনায়ক রশিদ খান ১৩ ও শারাফুদ্দিন আশরাফ ৭ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন।

ক্যারিবীয় দলপতি জেসন হোল্ডার তিনটি উইকেট লাভ করেন। তরুণ পেসার কিমো পল নেন দু’টি। একটি করে পান নিকিতা মিলার ও অ্যাশলে নার্স।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে আফগান বোলারদের সামনে খেই হারিয়ে ফেলে গেইল-লুইস-স্যামুয়েলস-ব্রাথওয়েটদের নিয়ে গড়া শক্তিশালী ব্যাটিং লাইনআপ। নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে ৮ উইকেট হারিয়ে ১৯৭ রান তুলতে সমর্থ হয় উইন্ডিজ টিম।

এভিন লুইস ২৭ (রানআউট), শাই হোপ ৪৩, মারলন স্যামুয়েলস ৩৬, হোল্ডার ২৮, শিমরন হেটমায়ার ১৫ রানে সাজঘরের পথ ধরেন। মাত্র ১ রান করে আউট হয়ে যান ক্রিস গেইল।

উদীয়মান অফস্পিনার মুজিব উর রহমান তিনটি উইকেট দখল করেন। মোহাম্মদ নবী নেন দু’টি আর একটি করে লাভ করেন শারাফুদ্দিন আশরাফ ও লেগস্পিন জিনিয়াস রশিদ খান।

Print Friendly, PDF & Email