সুবর্ণ জয়ন্তী উৎসবে স্বাধীন বাংলা ফুটবল দলকে সম্মাননা দিচ্ছে মতিঝিল প্রগতি সংঘ

স্পোর্টস লাইফ, প্রতিবেদক সুবর্ণ জয়ন্তী উৎসবে স্বাধীন বাংলা ফুটবল দলকে দলীয়ভাবে সম্মাননা জানাবে মতিঝিল প্রগতি সংঘ। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ্ বাংলা অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সোমবার এ কথা জানান, প্রগতি সংঘের সভাপতি মো. জুবের আলম খান রবিন।

তিনি জানান, মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠনের পাশাপাশি মুক্তিযোদ্ধা ফান্ডে আর্থিক সহায়তা করা বিশ্বের প্রথম মুক্তিযোদ্ধা ফুটবল দলটির অধিনায়ক জাকারিয়া পিন্টু ও সদস্য বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন স্বাধীনতা পদক এবং অন্যান্য অনেক সদস্য জাতীয় ক্রীড়া পুরস্কার পেলেও দলীয়ভাবে স্বাধীন বাংলা ফুটবল দলের কোন স্বীকৃতি নেই।

বিজয়ের মাস ডিসেম্বরে আমরা এ দলটিকে সম্মাননা দেয়ার মাধ্যমে জাতীয়ভাবে দলটির স্বীকৃতি আদায়ের দাবী জানাচ্ছি। এসময় প্রগতি সংঘের সাধারণ সম্পাদক কাজী ইমরুল কবীর সুমন, সিনিয়র সহসভাপতি এডভোকেট আমির হোসেন, উপদেষ্টা মো. জাহিদ হোসেন লিটন, সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির মেম্বার সেক্রেটারী মো.শাহিদ-উল-মুনীর উপস্থিত ছিলেন।

ঢাকার মতিঝিলের এজিবি সরকারী কলোনিতে ১৯৬৬ সাল জন্ম নেয়া ঐতিহ্যবাহী ক্রীড়া ও সামাজিক সংগঠন প্রগতি সংঘ, মতিঝিল এ বছর বিজয়ের মাসে ডিসেম্বরে তার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে মাসব্যাপী সুবর্ণ জয়ন্তী-২০১৬ উৎসব উদযাপন শুরু করেছে। দীর্ঘ পথ-পরিক্রমায় সংগঠনটির সঙ্গে সম্পৃক্ত ও ঢাকার মতিঝিলে বসবাসকারী দেশবরেণ্য ৫০ জন গুণীব্যক্তিসহ মুক্তিযোদ্ধা ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের এ অনুষ্ঠানে সম্মাননা জানানো হবে।

গুণীজনদের সম্মাননা জানানোর পাশাপাশি এসময় বিভিন্ন ধরণের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সুবর্ণ জয়ন্তী উৎসব উদযাপন করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। প্রগতির সুবর্ণ জয়ন্তীতে ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, দাবা ও ক্যারম প্রতিযোগিতার আয়োজন করা হবে। শিশু ও কিশোরদের জন্য চিত্রাঙ্কনসহ অভিভাবকদের জন্য থাকবে বেশকিছু আকর্ষনীয় ক্রীড়া প্রতিযোগিতা।

সম্মাননা উপলক্ষ্যে গুণী ব্যক্তিদের পরিচিতিসহ আকর্ষনীয় একটি স্মরণিকা প্রকাশ করা হবে। ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে এ অনুষ্ঠান চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

আগামী ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার ঢাকায় জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে স্বাধীন বাংলা ফুটবল দল, অরুণ নন্দী(মরনোত্তর), মুক্তিযোদ্ধা ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ও গুণীজনদের এ সম্মাননা জানানো হবে।

৩০ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে ‘আজম খান নাইট মেগা কনসার্ট’।

Print Friendly, PDF & Email