সুয়ারেজের হ্যাটট্রিক ও মেসির জোড়ায় বার্সার গোল উৎসব

স্পোর্টস লাইফ, ডেস্ক : ব্যস্ত সূচির কারণে ম্যাচের আগে বার্সেলোনা কোচ মেসি ও সুয়ারেজকে বিশ্রামে পাঠানোর ইঙ্গিত দিয়েছিলেন। তবে তেমনটি করেননি আর্নেস্টো ভালভার্ডে। তাদের নামিয়েই প্রতিপক্ষ জিরোনার দুঃস্বপ্ন রচণা করলেন। ম্যাচটি বার্সা জেতে ৬-১ ব্যবধানে।

লুইস সুয়ারেজ দুর্দান্ত এক হ্যাটট্রিক উপহার দেন। আর জোড়া গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে আরও দুটি গোল করান দলের সেরা তারকা লিওনেল মেসি। দলের হয়ে অন্য গোলটি করেন ফিলিপ কুতিনহো।

প্রথমবারের মতো বার্সার মাঠ ক্যাম্প ন্যু’তে আতিথিয়েতা নিতে আসে দুর্বল দল জিরোনা। কিন্তু তাদের সফরকে যে তিক্ততার স্বাদ পাইয়ে দিলেন মেসি-সুয়ারেজরা।

শুরুটা অবশ্য ব্যতিক্রমই হয়েছিল। ম্যাচের মাত্র তিন মিনিটে প্রতিপক্ষের ফুটবলার পর্তু গোল করে বার্সা শিবিরকে স্তব্ধ করে দেন। কিন্তু ম্যাচের ফিরতে সময় নেয়নি বার্সা। পাল্টা আক্রমণে সুয়ারেজ দুই মিনিট পরেই দলকে সমতায় ফেরান।

খেলার ৩০ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়ান মেসি। এর ছয় মিনিট পর নিজের জোড়া গোল পূর্ণ করেন। আর বিরতির ঠিক আগে সুয়ারেজ আরও একটি গোল করলে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় স্বাগতিকদের।

দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে এ মৌসুমে রেকর্ড ট্রান্সফারে বার্সায় যোগ দেয়া কুতিনহো আর একটি গোল করেন। আর ৭৬ মিনিটে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে নিজের হ্যাটট্রিক উদযাপন করেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেজ।

লা লিগায় চলতি মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ ২০টি গোল করলেন সুয়ারেজ। আর বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪৪টি গোল করে দলটির ইতিহাসে ষষ্ঠ সর্বোচ্চ গোলদাতার মালিক হলেন তিনি। অপরদিকে এবারের লিগে সর্বোচ্চ ২২তম গোল করলেন মেসি।

লিগে এখন পর্যন্ত ২৫ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬৫। এক ম্যাচ কম খেলা অ্যাতলেটিকো মাদ্রিদ ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

রিয়াল মাদ্রিদ ২৫ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। চতুর্থ স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ২৪ ম্যাচে ৪৬।

Print Friendly, PDF & Email