সেমির আগে ঘুম নেই ব্রাজিল কোচের চোখে

স্পোর্টস লাইফ, ডেস্কনির্ঘুম রাত কাটছে ব্রাজিল কোচ তিতের। না কেটে উপায় আছে? ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালেই যে সেলেসাওদের প্রতিপক্ষ চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা!

সোমবার (০১ জুলাই) ম্যাচটির কারণে ঘুমাতে পারেননি তিতে। লিওনেল মেসিদের মুখোমুখি হওয়ার স্নায়বিক চাপ অনুভব করছেন জানিয়ে ব্রাজিল কোচ বলেন, ‘আমি যথাযথভাবে ঘুমাতে পারছি না। আমি সুপারম্যান নই। আমি কেবল পথটিই দেখিয়ে দিতে পারি দলকে।’ 

ঘরের মাঠে সেমিফাইনাল মানেই আতঙ্ক ব্রাজিলের জন্য। ২০১৪ বিশ্বকাপে ব্রাজিল বিশ্বকাপে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে বিধ্বস্ত হওয়ার ঘটনা এখনো তারা স্মৃতি থেকে মুছে ফেলতে পারেনি। 

আরেকটি সেমির আগে কিভাবে নিশ্চিন্তে ঘুমাতে পারবেন তিতে! ঘুরেফিরে সেই পুরনো ভূতই তাড়া করছে তাকে। অনিদ্রাজনিত রাত কাটানোর ব্যখ্যা অবশ্য দিয়েছেন সেলেসাও বস, ‘গতরাতে আমি ঘুম থেকে ওঠেছি রাত ৩.১৫ মিনিটে। আমি কি করতে যাচ্ছি তা নিয়ে চিন্তা করছিলাম। কোচ হিসেবে আমি সবসময় একটি নোটপ্যাড নিজের পাশে রাখি এবং তাতে লিখি। এটাই একজন কোচের বাস্তবতা। এটা শুধু আমার জন্য নয়, স্কালোনি (আর্জেন্টিনা কোচ) এবং সব কোচকে একই কাজ করতে হয়।’ 

কোপার ফাইনালে ওঠার লড়াইয়ে ব্রাজিল তাদের চিরশত্রু আর্জেন্টিনার মুখোমুখি হবে নিজেদের মাঠ বেলো হরিজোন্তের মিনেইরো স্টেডিয়ামে, বাংলাদেশ সময় বুধবার (০৩ জুলাই), বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায়।

Print Friendly, PDF & Email