সেমির লড়াইয়ে ইংলিশদের সামনে আজ কিউইরা

স্পোর্টস লাইফ, ডেস্কবিশ্বকাপে বুধবার লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। গুরুত্বপূর্ণ এই ম্যাচ দুই দলের জন্যই সেমিফাইনাল নিশ্চিত করার লড়াই। অবশ্য হেরে গেলেও তাদের শেষ চারের আশা এখনই শেষ হয়ে যাবে না। বিকাল সাড়ে ৩টায় মুখোমুখি হবে তারা। ম্যাচটি দেখাবে স্টার স্পোর্টস, বিটিভি ও গাজী টিভি।

পয়েন্ট টেবিলে ৮ ম্যাচে নিউজিল্যান্ডের সংগ্রহ ১১ পয়েন্ট। আজ জিতলেই সেমি নিশ্চিত তাদের। ১০ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডেরও একই অবস্থা। শেষ চারে যেতে তাদের দুটি পয়েন্টই যথেষ্ট।

আবার ইংল্যান্ড হেরে গেলে তাদের টপকে পাকিস্তানের শেষ চারের সম্ভাবনা টিকে থাকবে যদি বাংলাদেশকে তারা পরের ম্যাচে হারিয়ে দেয়।

আবার এই ম্যাচে হেরে গেলেও শ্রেয়তর রান রেটে এগিয়ে থাকায় শেষ চার নিশ্চিত হয়ে যেতে অসুবিধা হবে না কিউইদের। তখন সুযোগ হাতছাড়া হবে পাকিস্তানের। তাই এমন জটিল হিসেব নিকেশে সেমিভাগ্য নির্ভর করছে এই দল দুটির ওপরই।

ইংল্যান্ড অবশ্য শুরুটা দুর্দান্ত করলেও শ্রীলঙ্কা আর অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়ে পরিস্থিতিটা জটিল করে তুলেছে। অবশ্য সবশেষ ভারতের বিপক্ষে ৩১ রানের জয়ে অনেকটা আত্মবিশ্বাস ফিরিয়েই ডারহামের মাঠে নামবে তারা।  আবার এই কিউইদের বিপক্ষে প্রতিশোধ নেওয়ার সুযোগও স্বাগতিকদের সামনে।

গত বিশ্বকাপে এই নিউজিল্যান্ডের কাছেই অসহায় আত্মসমর্পণ করেছিল ইংল্যান্ড। গ্রুপ পর্বের ম্যাচে শুরুতে ১২৩ রানে গুটিয়ে গিয়েছিল তারা। জবাবে ব্ল্যাক ক্যাপরা ১২.২ ওভারে জয় নিশ্চিত করেছিল। সেই বিশ্বকাপের পরই খোলস পাল্টে ফেলে আক্রমণাত্মক ক্রিকেট খেলছে ইংল্যান্ড। তাই এই চার বছরে তারা কতটুকু উন্নতি করেছে তা দেখার অপেক্ষায় সবাই।

ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগানও মনে রেখেছেন সেই হারের দুঃসহ স্মৃতি, ‘অধিনায়ক ও প্লেয়ার হিসেবে এই হার আমাদের কাছে লজ্জাজনকই ছিল।’  তাই এই ম্যাচে জয়ের লক্ষ্যে মুখিয়ে আছেন তিনি, ‘এই ম্যাচে আমরা তীব্র প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজটা তুলবো।’

Print Friendly, PDF & Email