সোমবার শেষ হচ্ছে আরচ্যারী ডিসিপ্লিনের প্রতিযোগিতা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ যুব গেমস-২০১৮ তে অন্তর্ভুক্ত আরচ্যারী ডিসিপ্লিনের খেলা শেষ হচ্ছে আগামীকাল সোমবার (১২মার্চ)। দুই দিনব্যাপী এ প্রতিযোগিতার শেষ দিনে রিকার্ভ তরুন-তরুনী একক, দলীয় ও মিক্স ইভেন্টের খেলা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় ৭টি বিভাগ হতে ২৫জন তরুন ও ২২জন তরুনী মোট ৪৭জন আর্চার অংশ গ্রহন করে। এদের মধ্য থেকে সর্বোচ্চ স্কোরের ভিক্তিতে ৪জন তরুন ও ৪জন তরুনী মোট ৮জন একক ইভেন্টের সেমিফাইনালে উঠে।

তরুনদের এককে যারা সেমিতে উঠেছেন তারা হলেন : ঢাকা বিভাগের মো: ইব্রাহিম শেখ ৬-০ সেটে খুলনা বিভাগের মো: আফজাল হোসেনকে, রাজশাহী বিভাগের তাওহিদ ৬-৫ সেটে ঢাকা বিভাগের সাকিব মোল্লাকে, চট্টগ্রাম বিভাগের তালহা জুবায়ের ৬-৪ সেটে একই বিভাগের নাইমুর রহমানকে এবং চট্টগ্রাম বিভাগের মিসাদ প্রধান ৬-২ সেটে নিজ বিভাগের প্রদ্বীপ্ত কে হারিয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

এদিকে, তরুনীদের এককে সেমিফাইনালে উঠেছেন জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় (ইসলামী সলিডারিটি আরচ্যারী চ্যাম্পিনশিপ ও চ্রিলডেন আরচ্যারী চ্যাম্পিশিপ) একাধিক স্বর্ণ পদক জয়ী আর্চার রাজশাহী বিভাগের রাদিয়া আক্তার শাপলা। তিনি খুলনার আঁখি খাতুনকে ৬-০ সেটে হারিয়ে সেমিতে উঠে।

এছাড়া, ঢাকা বিভাগের অবনি ওসমান ৬-৫ সেটে রংপুর বিভাগের জেরিনকে, খুলনা বিভাগের ইতি খাতুন ৬-০ সেটে ময়মনসিংহের রুনাকে এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলা রাজশাহী বিভাগের মেয়ে রাবেয়া খাতুন ৬-০ সেটে রংপুর বিভাগের দিয়া সিদ্দীকিকে হারিয়ে সেমিতে উঠেন।

Print Friendly, PDF & Email