সোমবার শেষ হচ্ছে জাতীয় যুব ভারোত্তোলন প্রশিক্ষণ, প্রদর্শনী ও প্রতিযোগিতা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ভারোত্তোলন খেলাকে জনপ্রিয় ও তরুনদের আকৃষ্ট করতে গত ১৪ ফেব্রুয়ারি ২০১৮ হতে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের নবগঠিত কার্যনির্বাহী কমিটির সার্বিক প্রচেষ্টায় ময়মনসিংহ বিভাগীয় অঞ্চলে শিল্পাচার্য জয়নুল আবেদীন পার্কে যুব গেমস ২০১৮ কর্মসূচী/তৃণমূল ও ময়মনসিংহ অঞ্চল হতে বাছাইকৃত শতাধিক তরুন/তরুনী খেলোয়াড়দের নিয়ে মাসব্যাপী মাদক ও জঙ্গিবিরোধী সচেতনমূলক ক্লাসসহ ভারোত্তোলন প্রশিক্ষণ, প্রদর্শণী ও প্রতিযোগিতা পরিচালিত হচ্ছে।

আগামী ৫ মার্চ ২০১৮ বিকাল ৩.৩০ টায় উক্ত কার্যক্রমের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।  অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ধর্ম মন্ত্রী, ক্রীড়া প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী, ময়মনসিংহ অঞ্চলের জনপ্রতিনিধি, ময়মনসিংহ এর বিভাগীয় কমিশনার, ডিআইজি পুলিশ, জেলা প্রশাসক, পুলিশ সুপার,সচিব, জাতীয় ক্রীড়া পরিষদ, উপ-মহাসচিব, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন, বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সভাপতি, সহ সভাপতি, সাধারণ সম্পাদক, কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, বিজিবি’র কর্মকর্তাগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ব্যক্তিবর্গ, খেলোয়াড়বৃন্দ এবং ক্রীড়ানুরাগীসহ স্থানীয় এলাকাবাসী।

বিভিন্ন কারণে পিছিয়ে পরাভারোত্তোলন খেলার মানোন্নয়নের লক্ষ্যে ফেডারেশনের সম্মানিত সভাপতি ও মহাপরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশ এবং সাধারণ সম্পাদক, লেঃ কর্নেল মোঃ নজরুল ইসলাম, পিবিজিএম, পিবিজিএমএস সহ ভারোত্তোলন ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট সকলে নিরালস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এমন প্রশংসনীয় উদ্যোগ দেশের ভারোত্তোলনে এটাই প্রথম। এ ধরণের কর্মসূচী দেশের ক্রীড়াঙ্গনে কাঙ্খিত ফলাফল বয়ে আনবে বলে আশা করা হচ্ছে। 

অনুষ্ঠানটি সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য ময়মনসিংহ জেলা প্রশাসন বিশেষ ভুমিকা পালন করছে। ফেডারেশনের সভাপতি ও মহাপরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশ ফেডারেশনের দায়িত্ব গ্রহণের পর থেকেই ভারোত্তোলনের অগ্রগতি ও উন্নয়নকল্পে তৃণমূল, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অংশগ্রহণ এবং খেলোয়াড়দের ভালো ফলাফল অর্জনের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এছাড়া, বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশন কর্তৃক দেশব্যাপী ও অঞ্চলভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচীর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে যা ভবিষ্যতে বাংলাদেশের ভারোত্তোলনকে বিশ্বের দরবারে সুপ্রতিষ্ঠিত করবে।

প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর পর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হবে এ আয়োজন।

Print Friendly, PDF & Email