স্টোকসই জেতালেন ইংল্যান্ডকে

স্পোর্টস লাইফ, ডেস্ক : আগের ম্যাচে বল হাতে ভূমিকা রাখলেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি ইংল্যান্ড তারকা বেন স্টোকস। প্রত্যাবর্তন ম্যাচে সেভাবে জ্বলে না উঠার আক্ষেপটা হয়ত ছিল। তাই দ্বিতীয় ওয়ানডেতে জ্বলে উঠলেন ব্যাট-বলে। তার অলরাউন্ড নৈপুণ্যে নিউজিল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরেছে ইংলিশরা। কিউইদের হারিয়েছে ৬ উইকেটে!

২২৪ রানের ছোট লক্ষ্যে খেলতে নেমে দায়িত্বশীল ইনিংস খেলেন মারামরি করে নিষিদ্ধ থাকা বেন স্টোকস। ৭৪ বলে করেন ৬৩ রান। ৭৪ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ১টি ছয়। অধিনায়ক এয়োইন মরগান ৬২ রানে ফিরে গেলেও এই দুজনেই জয়ের মঞ্চ গড়ে তুলেন।

শেষ দিকে বাটলারকে সঙ্গে নিয়ে ৩৭.৫ ওভারে জয় নিশ্চিত করে ইংল্যান্ড। বাটলার ২০ বলে ঝড়ো ইনিংস খেলে দলের জয়কে আরও কাছে নিয়ে আসেন। জশ বাটলার অপরাজিত ছিলেন ৩৬ রানে।

এর আগে টস হেরে খেলে খেলতে নেমে ব্যাট হাতে অসহায় ছিল নিউজিল্যান্ড শিবির। সঙ্গে রানের প্রান্ত বিনিময়ে ছিল বিশৃঙ্খলা। তাই চারজনই বিদায় নিয়েছেন রান আউটে।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হারাতে এক পর্যায়ে স্কোর ছিল ৭ উইকেটে ১৪১ রান। শেষ দিকে মিচেল স্যান্টনারের অপরাজিত ৬৩ রান মান বাঁচায় কিউইদের। স্বাগতিকরা পায় লড়াকু পুঁজি। ৪৯.৪ ওভারে নিউজিল্যান্ড গুটিয়ে যায় ২২৩ রানে। এছাড়া ওপেনার মার্টিন গাপটিলের ৫০ রান ছিল দ্বিতীয় সর্বোচ্চ।

ইংলিশদের পক্ষে দুটি করে উইকেট নেন ক্রিস ওকস, মঈন আলী ও বেন স্টোকস।  ম্যাচসেরা হয়েছেন স্টোকস। জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে ১-১ সমতায় রয়েছে ইংল্যান্ড।

Print Friendly, PDF & Email