স্বাধীনতা দিবেসে লাল-সবুজের ফুটবল লড়াই

স্পোর্টস লাইফ, ডেস্ক : স্বাধীনতা দিবসের বিকেলে ফুটবল তারকার মেলা বসেছিল মতিঝিলস্থ বাফুফে ভবন সংলগ্ন অ্যাস্ট্রো টার্ফে। আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, হাসানুজ্জামান খান বাবলু, কাজী জসিম উদ্দিন জোসী, আবদুল গাফফার ও ইমতিয়াজ আহমেদ নকীবসহ তারকা ফুটবলাররা এসেছিলেন মহান দিবসটি উদযাপন করতে।

বছরের দুটি দিনে এমন দৃশ্য দেখা যায়। স্বাধীনতা ও বিজয় দিবসে। দিন দুটিকে ফুটবলাররা রাঙিয়ে তোলেন খেলার মাধ্যমে। সোমবারও তেমন একটি বিকেলে উপহার দিলেন তারা। লাল-সবুজ পতাকার গৌরবময় দিনটিতে তারা ফুটবল খেললেন লাল-সবুজে ভাগ হয়ে।

হার-জিত নয়, দর্শকদের আনন্দ দিতেই মাঠে নেমেছিলেন সাবেক তারকা ফুটবলার চুন্নু-বাবলুরা। খেলা দেখে বোঝার উপায় ছিল না, অনেক বেলা পেরিয়ে এসেছেন তারা। যদিও ম্যাচে জেতেনি কোনো দল। ১-১ গোলে শেষ হয়েছে স্বাধীনতা দিবসের লাল-সবুজের লড়াই।সব দিক দিয়েই যেন সমানে সমান ছিল ম্যাচটি। দুই দলই গোল পেয়েছে পেনাল্টি থেকে। ৭ মিনিটে লিটনের পেনাল্টি গোলে এগিয়ে যায় লাল দল। ৪৯ মিনিটে পেনাল্টি থেকেই সমতা ফেরান সবুজ দলের বিদ্যুৎ।

ম্যাচটির আয়োজক বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) অংশগহণকারীদের জন্য পুরস্কারের ব্যবস্থাও করেছিল। খেলা শেষে এক সময়ের তারকা ফুটবলারদের হাতে ক্রেস্ট তুলে দেন আয়োজক বাফুফের কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email