হকিতেও বাংলাদেশ একদিন ঔজ্বল্য ছড়াবে : সালমান এফ রহমান

স্পোর্টস লাইফ, প্রতিবেদক হকির আন্তর্জাতিক আঙিনায় সাফল্য এনে দেওয়া সূর্যসন্তানদের সংবর্ধিত করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ।

৩০ নভেম্বর রাতে জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে ‘৫ম পুরুষ এএইচএফ কাপ’ হকি টুর্নামেন্টের শিরোপা জয়ী বাংলাদেশ জাতীয় দলের এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারীখাত উন্নয়ন বিষয়ক উপদেষ্ঠা সালমান এফ রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফ খান জয় এমপি, এয়ার ভাইস মার্শাল মাসিউজ্জামান সেরনিয়াবাত, বিওএর মহাসচিব শাহেদ রেজা, ইস্তেখাবুল হামিদ, খাজা রহমত উল্লাহ, শফিউল্লাহ আল মনির।

জমকালো আয়োজনে প্রতিক্রিয়া ব্যক্ত করেন হকি দলের অধিনায়ক রাসেল আহমেদ জিমি তার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (যুগ্মসচিব) অশোক কুমার বিশ্বাস।

অনুষ্ঠানে প্রধান অতিথি সালমান এফ রহমান বলেছেন, ‘ক্রিকেটের মতো হকিতেও বাংলাদেশ একদিন ঔজ্বল্য ছড়াবে। বর্তমান সরকারের হকি দল নিয়ে আলাদাভাবে চিন্তা-ভাবনা করছে। সরকারের শতভাগ সমর্থন আছে আপনার প্রতি। হংকং চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে নতুন সম্ভাবনা সৃষ্টি হয়েছে।

hockey-pic

সেই সম্ভাবনাকে কাজে লাগাতে।’ বিশেষ অতিথি যুব ও ক্রীড়া উপমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফ খান জয় এমপি বলেছেন, ‘আমাদের জাতীয় হকি দল প্রতি নিয়ত উন্নতি করছে।

হকি আন্তর্জাতিক পর্যায়ে গৌরবময় অধ্যায়ের সৃষ্টি করেছে। আমাদের বিশ্বাস এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে আগামী ২০২২ সালের বিশ্বকাপে বাংলাদেশ দল জায়গা করে নেবে।’

উল্লেখ্য এএইচএফ কাপে এটা বাংলাদেশের টানা তৃতীয় শিরোপা জয়। অনুষ্ঠানে জাতীয় হকি দলের খেলোয়াড় কর্মকর্তাদের প্রত্যেকে একটি করে ক্রেস্ট তুলে দেওয়া হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে আয়োজন।

Print Friendly, PDF & Email