হাজারি রানের ক্লাবে মুশফিক, অপেক্ষায় মাহমুদউল্লাহ

স্পোর্টস লাইফ, ডেস্ক : বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে হাজারি রানের ক্লাবের সদস্য হলেন টাইগারদের ডিপেন্ডেবল ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মুশফিকের আগে এ ক্লাবে নাম লিখিয়েছেন টাইগারদের ড্যাশিং ওপেনার
তামিম ইকবাল ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এদিকে ৬৬ ম্যাচে ৯৯৬ রান করে এ ক্লাবে প্রবেশের অপেক্ষায় আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মাত্র ৪ রান হলেই টাইগারদের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে হাজারি ক্লাবের সদস্য হবেন তিনি।

শুক্রবার (১৬ মার্চ) নিদাহাস ট্রফির অলিখিত সেমিফাইনালে নামার আগে এক হাজার রান করতে মুশফিকের প্রয়োজন ছিলো ২৫ রান। যা তিনি ঠিকই আদায় করে নিয়েছেন। এই দিন ২৫ বলে দুই চারের সাহায্যে ২৮ রান করেন মুশফিকুর রহিম।

বলা বাহুল্য চলমান নিদাহাস ট্রফিতে বাংলাদেশের স্বীকৃত সব ব্যাটসম্যানদের মধ্যে মুশফিকই সব চাইতে ধারাবাহিক। প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ১৮ রানে ফিরলেও পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৫ বলে খেলেছেন ৭২ রানের জয়সূচক ইনিংস।

তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ৫৫ বলে করলেন ৭২ রান। এরপর চতুর্থ ম্যাচে ২৫ বলে করেন ২৮ রান। চার ম্যাচে তার মোট সংগ্রহ ১৯০ রান। এই নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে মোট রান ১০০৩। সবার ওপরে আছেন তামিম ইকবাল। তার মোট সংগ্রহ ১৪২৫ রান।

টাইগারদের মধ্যে দুই নম্বরে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার সংগ্রহ ১২৩০ রান।

Print Friendly, PDF & Email