হ্যাটট্রিকের ম্যাচে মেসির আরেকটি রেকর্ড

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রতিটি ম্যাচে তিনি যেন নতুন একটি রেকর্ড গড়তে নামেন। এবার হলোও তাই। তবে উপলক্ষ্য হিসেবে পেয়ে গেলেন শিরোপা জয়ের ম্যাচ। সঙ্গে বোনাস হিসেবে হ্যাটট্রিক। ইতিহাসের প্রথম কোনো ফুটবলার হিসেবে লা লিগায় সাত মৌসুমে ৩০ বা তার বেশি গোল করার নজির গড়লেন লিওনেল মেসি।

লিগের ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে নিজের দ্বিতীয় গোল করে রেকর্ডের মালিক হন মেসি। প্রথমার্ধের শেষ দিকে লুইস সুয়ারেজের পাসে গোলটি করেন তিনি।

মেসি ২০০৯-১০ মৌসুমে প্রথমবার লা লিগায় ৩০ গোল করেছিলেন। এমন সাফল্য টানা তিন মৌসুমে ধরে রাখেন। ২০১১-১২ মৌসুমে তো ৫০ গোলের অবিশ্বাস্য কীর্তি গড়েছিলেন মেসি। পরের মৌসুমেও কম যাননি, করেছিলেন ৪৬টি গোল।

২০১৩-১৪ মৌসুম শুধু প্রতিপক্ষের জাল তাকে রুখে দেয়। না হলেও তো টানা ৮ মৌসুমেই ৩০ গোলের মাইলফলক ছুঁতে পারতেন। ২০১৪-১৫ মৌসুমে ৪৩ গোল করেছিলেন তিনি। আর গত মৌসুমে গোল করেন ৩৭টি।

এ মৌসুমে এখন পর্যন্ত আর্জেন্টাইন অধিনায়কের বার্সার হয়ে লিগ ম্যাচে ৩২টি গোল হলো। আর দেপোর্তিভোর বিপক্ষে তারই হ্যাটট্রিকে ৪-২ ব্যবধানে জয় পায় কাতালানরা। সেই সঙ্গে ২৫তম শিরোপাও নিশ্চিত করে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা।

Print Friendly, PDF & Email