২০২২ পর্যন্ত বার্সেলোনার রবের্তো

স্পোর্টস লাইফ, ডেস্ক : চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবের লোভনীয় প্রস্তাবকে ছুঁড়ে ফেলে বার্সেলোনায় নতুন চুক্তিতে সই করলেন সার্জি রবের্তো। বৃহস্পতিবার ক্লাব প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তোমেউর সামনে আনুষ্ঠানিকভাবে বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেছেন এ রাইট ব্যাক।

নতুন চুক্তি অনুযায়ী ২০২২ সাল পর্যন্ত ন্যু ক্যাম্পে থাকবেন রবের্তো। গত মৌসুমে ইংল্যান্ডের দুই জায়ান্ট যখন আগ্রহ দেখিয়েছিল, তখন তার বাইআউট ক্লজ ছিল ৪ কোটি ইউরো। সেটা এখন বেড়ে দাঁড়িয়ে হয়েছে ৫০ কোটি ইউরো।

সংবাদ সম্মেলনে বার্তোমেউ বলেছেন, ‘আমি সার্জিকে ধন্যবাদ জানাই। তার অনেক ভালো ভালো প্রস্তাব ছিল এবং আছে, কিন্তু সে বার্সায় থাকার সিদ্ধান্ত নিলো। এটা তার বাড়ি।’ অন্য ক্লাবের প্রস্তাবের কথা স্বীকার করেছেন রবের্তো, তবে তার হৃদয়ে কেবল বার্সেলোনা, ‘ছোটবেলা থেকে আমি বার্সা সমর্থক। এখানে ১২ বছর ধরে আছি। অন্য ক্লাবের আগ্রহ ছিল, কিন্তু আমি এখানে থাকতে চাই। আপাতত ২০২২ সাল পর্যন্ত আছি এবং আরও লম্বা সময় যদি হয়, তাহলে আরও ভালো হবে।’

মাত্র ১৪ বছর বয়সে কাতালান দল জিমনাস্টিক থেকে বার্সায় যোগ দেন রবের্তো। সিনিয়র দলে তার অভিষেক হয় ২০১০ সালে পেপ গার্দিওলার অধীনে। তবে দলে প্রতিষ্ঠিত হতে বেশ লড়াই করতে হয়েছে তাকে। ‘বি’ দল ও সিনিয়র দলে পর্যায়ক্রমে খেলেছেন তিনি। যখন স্থায়ীভাবে মেসি-সুয়ারেসদের সতীর্থ হলেন, তখন মাঝেমধ্যেই বেঞ্চে থাকতে হয়েছে ২৫ বছর বয়সী এ ডিফেন্ডারকে।

সব মিলিয়ে এই মৌসুমে রাইট ব্যাক হিসেবে বার্সার জার্সি পরেছেন ৩৪ বার। তার ক্যারিয়ারের স্মরণীয় মুহূর্ত ছিল গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগে। ৪-০ গোলে প্রথম লেগ হারের পর পিএসজির বিপক্ষে ন্যু ক্যাম্পে তার জয়সূচক গোলেই কোয়ার্টার ফাইনালে উঠেছিল বার্সা। 

Print Friendly, PDF & Email