২৫তম জাতীয় কারাতে প্রতিযোগিতা শুরু

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ কারাতে ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় আজ শুক্রবার থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী (৭ ও ৮ সেপ্টেম্বর) “২৫তম জাতীয় কারাতে প্রতিযোগিতা-২০১৮”।

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশনের সভাপতি ও দুদক এর কমিশনার ড. মো: মোজাম্মেল হক খান।

এসময় উপস্থিত ছিলেন চিত্রনায়িকা মুনমুন, এআইজি ক্রাইম মেট্রো কামরুল আহসান, ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্য শৈ হ্লা, বিজিবির ক্রীড়া পরিচালক লে: কর্নেল মো: নজরুল ইসলাম, বাংলাদেশ আনসারের ক্রীড়া অফিসার মো: রায়হান উদ্দিন ফকির, টুর্নামেন্ট উপ-কমিটির চেয়ারম্যান মো: মোয়াজ্জেম হোসেন সেন্টু ও রেফারী কমিশনের চেয়ারম্যান হুমায়ুন কবির জুয়েল সহ অন্যান্য কর্মকর্তারা। উদ্বোধনী অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন চিত্রনায়ক আলেকজান্ডার বো।

প্রতিযোগিতার উদ্বোধনী দিনে পুরুষ দলগত কাতায় প্রথম হয়েছে আনসার দলের নুরুজ্জামান, মো: হাসান খান ও হোসেন খান। ২য় হয়েছে সিলেট জেলার রকুনুজ্জামান, মঞ্জুরুল ইসলাম ও সরোয়ার হোসেন খান। যৌথভাবে ৩য় হয়েছে বান্দরবান জেলার ইউ থ্রো মার্মা, অং চিং ও মং চেক এছাড়া সেনাবাহিনীর শাহেদ, মনোয়ার ও আরিফ।

কুমিতে পুরুষ প্লাস ৮৪ কেজিতে প্রথম হন সেনাবাহিনী দলের মো: আতিকুর রহমান। ২য় হয়েছে বিকেএসপির আরাফাত এনায়েত। আর যৌথভাবে ৩য় হয়েছে আনসার দলের আশরাফুল ও নোয়াখালী জেলার আমজাদ।

পুরুষ একক কাতায় প্রথম হয়েছে আনসার দলের ইবনে ইফতেখার। ২য় হয়েছে রাজশাহী জেলার শাহবুল এবং যৌথভাবে ৩য় হয়েছে ফরিদপুর জেলার জান্নাতুল নাঈম ও নোয়াখালী জেলার আকাশ। এবারের প্রতিযোগিতায় মোট ৬৪টি দল থেকে ১৭টি ওজন শ্রেণীতে সর্বমোট ৮২৫জন অংশ গ্রহন করছে।

আগামীকাল বিকেল ৫টায় পুরস্কার বিতরনীর মধ্য দিয়ে শেষ হবে এবারের “২৫তম জাতীয় কারাতে প্রতিযোগিতা-২০১৮”।  

Print Friendly, PDF & Email