৫০০ উইকেটের মাইলফলকে আব্দুর রাজ্জাক

স্পোর্টস লাইফ, ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দক্ষিণাঞ্চলের বিপক্ষে প্রথম শ্রেণীর ক্রিকেটে ৪৯৯ উইকেট নিয়ে মাঠে নেমেছিলেন আব্দুর রাজ্জাক। আর মধ্যাঞ্চলের এ অভিজ্ঞ স্পিনার ম্যাচের তৃতীয় দিন এসে ৫০০ উইকেটের মাইলফলকে পৌঁছে গেলেন। প্রতিপক্ষের সাদমান ইসলামের উইকেট নিয়ে এই উদযাপন করেন বাঁহাতি তারকা।

বিকেএসপিতে দক্ষিণাঞ্চলের ৪৮৮ রানের জবাবে তৃতীয় দিন ব্যাটিং করছিল মধ্যাঞ্চল। খেলছিলও দারুণ দলটি। ১৭১ রানের জুটি গড়েন সাদমান ও আরেক ওপেনার রবিউল ইসলাম রবি। তবে ব্যক্তিগত ৮৯ রানে রাজ্জাকের করা বলে এলবির ফাঁদে পড়েন সাদমান। ১৮৬ বলে ১১টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজান এই ব্যাটস্যান।

ক্যারিয়ারের ১১৩তম ম্যাচ খেলতে নেমে এই রেকর্ড গড়লেন রাজ্জাক। তার সেরা বোলিং ফিগার ৮৪ রানে নয় উইকেট। জাতীয় দলে দীর্ঘ দিন ব্রাত্য থাকলেও ঘরোয়া লিগে ঠিকই পারফর্ম করে যাচ্ছেন এই তারকা।

এদিকে আরেক ব্যাটসম্যান রবিও দুর্দান্ত খেলে সেঞ্চুরি বঞ্চিত হন। ১৮২ বলে ১২টি চারে ৯০ করে মেহেদি হাসানের বলে বিদায় নেন তিনি।

দিনের বাকি সময় অবশ্য দক্ষিণাঞ্চল আর কোনো উইকেট না হারিয়ে শেষ করে। দিন শেষে তাদের স্কোর দুই উইকেট হারিয়ে ৩১৩ রান। ৮২ রানে অপরাজিত আছেন রাকিবুল হাসান। মেহেরাব হোসেন জুনিয়র ৪২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তবে এখনও তারা ১৩৫ রানে পিছিয়ে আছে।

Print Friendly, PDF & Email