৯ মাসের জন্য মাঠের বাইরে স্যান্টনার

স্পোর্টস লাইফ, ডেস্ক : ব্যাটে বসন্ত চলছিল মিচেল স্যান্টনারের। অথচ নিউজিল্যান্ড দলে তার আসল কাজ বোলিং। সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে হয়ে উঠেছিলেন পুরোদস্তুর ব্যাটসম্যান। ক্যারিয়ারের এই মধুর সময়েই খেলেন তিনি বড় ধাক্কা। হাঁটুর চোটে ৯ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি।

হাঁটুর চোটটা অনেকদিন ধরেই ভোগাচ্ছিল তাকে। তবে খুব বেশি গুরুতর মনে না করায় এখন ছুরি-কাঁচির নিচে যেতে হচ্ছে স্যান্টনারকে। হাঁটুতে অস্ত্রোপচার করায় ৯ মাস মাঠের বাইরে কাটাতে হবে তাকে। স্বাভাবিকভাবেই ইংল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলা হচ্ছে না এই অলরাউন্ডারের। একই সঙ্গে তিনি মিস করবেন চেন্নাই সুপার কিংসের সঙ্গে আইপিএল ও ডার্বিশায়ারের হয়ে কাউন্টি।

বুধবার ইংল্যান্ডের বিপক্ষে টেস্টের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে স্যান্টনারের না থাকাটা প্রত্যাশিতই। তবে চোট কাটিয়ে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। নিতম্বের চোটে তিনি ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি। ১২ জনের দলে জায়গা পেয়েছেন টড অ্যাস্টল। রস টেলরও আছেন স্কোয়াডে। ইংলিশদের বিপক্ষে ক্রাইস্টচার্চের ‘অঘোষিত ফাইনালে’ ঊরুর চোট খেলতে পারেননি এই ব্যাটসম্যান। তবে টেস্টের স্কোয়াডে তাকে রেখেছেন নিউজিল্যান্ডের নির্বাচকরা।

স্যান্টনার ক্যারিয়ারের সেরা সময় পার করছিলেন ব্যাট হাতে। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ছিলেন রানের মধ্যে। ছয় নম্বরে ব্যাটিংয়ে নেমে দুই হাফসেঞ্চুরিতে করেছেন ২১৬ রান। ওই সিরিজেই হাঁটুর সমস্যায় ওয়েলিংটনের ম্যাচে বোলিং করেছিলেন দুই ওভার। তার আগে ইডেন পার্কে অস্ট্রেলিয়ার বিপক্ষে রেকর্ড ব্রেকিং টি-টোয়েন্টিতে খেলতে পারেননি এই স্পিনার।

চোটে ভুগলেও খুব একটা গুরুতর মনে করেননি স্যান্টনার ও টিম ম্যানেজমেন্ট। তবে বুধবার থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ড একাদশের দুই দিনের প্রস্তুতি ম্যাচে এসে বোঝা গেছে চোট কতটা গুরুতর। এখন তাই অস্ত্রোপচার করতে হবে তার হাঁটুতে। স্যান্টনারের জন্য ভীষণ দুঃখ হচ্ছে কোচ মাইক হেসনের, ‘মিচেলের জন্য প্রত্যেকেরই চিন্তা হচ্ছে। ড্রেসিং রুমে ও খুব জনপ্রিয়, আর দলের জন্য যে অবদান ও রেখেছে, তার জন্য অবশ্যই মিচেল সম্মান পাবে।’

নিউজিল্যান্ড স্কোয়াড: জিৎ রাভাল, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন, রস টেলর, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, বিজে ওয়াটলিং, টড অ্যস্টল, টিম সাউদি, নাইল ওয়াগনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।

 

Print Friendly, PDF & Email